শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

দুর্গতদের পাশে সেলিনা হোসেন

আশিক মিজান
  • প্রকাশের সময়ঃ বুধবার, ১৩ মে, ২০২০
  • ২৯২ জন দেখেছেন

নিদারুণ কষ্টে তিন সন্তান নিয়ে কোনো রকমে বেঁচে আছেন স্বামীহারা হাজেরা খাতুন। গজারি বনের লাকড়ি কুড়িয়ে বাজারে নিয়ে বিক্রি করে সংসার চালান তিনি। এরই মধ্যে করোনার ভয়াল থাবা পড়েছে হাজেরার সংসারে। দিনে খাবার জুটলে রাতে জোটে না। হাজেরা তার সেই কষ্টের গল্পই শোনালেন ফারিয়া লারা ফাউন্ডেশনের আয়োজনে প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের কাছ থেকে চাল ডাল তেল নুন নিতে এসে।

শুধু হাজেরা খাতুন নন, তার মতো অসহায় ও কর্মহীন শতাধিক মানুষের মধ্যে সেলিনা হোসেন ১০ কেজি করে খাদ্যসামগ্রী বিতরণ করেন। গতকাল বুধবার সকালে গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় মা ও শিশু স্বাস্থ্যসেবা কেন্দ্র চত্বরে ওই এলাকার শতাধিক নারী পুরুষের মাঝে সামাজিক দূরত্ব রক্ষা করে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিমান দুর্ঘটনায় নিহত বৈমানিক কন্যা ফারিয়া লারার স্মৃতি ধরে রাখতে এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন সেলিনা হোসেন ও তার স্বামী মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান।

খাদ্যসামগ্রী বিতরণকালে প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক কথাশিল্পী সেলিনা হোসেন বলেন, গণমানুষের পাশে দাঁড়ানো প্রতিটা মানুষের নৈতিক দায়িত্ব। একজন হতদরিদ্র মানুষও প্রতিবেশীর পাশে দাঁড়িয়ে সাহস দিতে পারেন, এক মুঠো মুড়ি দিয়ে সহযোগিতার হাত বাড়াতে পারেন।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খান বলেন, দায়িত্ববোধের জায়গা থেকেই গত ২০ বছর ধরে ফারিয়া লারা ফাউন্ডেশনের মাধ্যমে স্বাস্থ্যসেবা তারা করছেন। দুর্যোগপূর্ণ মুহূর্তে সব সময়ই জাতির পাশে দাঁড়ায় এই ফাউন্ডেশন। তারই অংশ হিসেবে করোনা সংকটকালে প্রথম দফায় শতাধিক নারী-পুরুষকে ত্রাণ দেওয়া হলো। তিনি জানান, কর্মহীন অসহায় মানুষের পাশে আছেন এবং থাকবেন।

সূত্র : সমকাল

Please Share This Post in Your Social Media

আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

বাংলাদেশে কোরোনা

মোট

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

জন
© All rights reserved © 2019 ongkur24.com
Design & Developed By: NCB IT
112233