সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন

২৫ বছর পর বিয়ে, আটকে মধুচন্দ্রিমা

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময়ঃ মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০
  • ৬১ জন দেখেছেন
ছবি : সংগৃহীত

বিয়ে অনেকেই করেন৷ মধুচন্দ্রিমা সবার ভাগ্যে জোটে না৷ নিউজিল্যান্ডের এক নবদম্পতি বিয়েকে স্মরণীয় করতে গিয়েছিলেন ফকল্যান্ডে৷ প্রায় বন্দিদশায় কেটেছে পাঁচটি মাস!

নেভিল ক্লিন্টন আর ফিওনা ক্লিন্টনের পঁচিশ বছরের সংসার৷ তিনটি সন্তানও আছে তাদের৷ কিন্তু ২৫ বছর একসঙ্গে সুখে-শান্তিতে বাস করলেও, তিন সন্তানের বাবা-মা হলেও এতদিন বিয়ে করেননি৷ বিয়েতে বিশেষ আস্থাই ছিল না, করবেন কী!

বিয়েটা অবশেষে করলেন৷ করলেন একটা বিশেষ দিন দেখে৷ ২০২০ সালের লিপইয়ার, অর্থাৎ ২৯ ফেব্রুয়ারি ২৫ বছরের পুরোনো জুটি গাঁটছড়া বাঁধলেন৷ সেদিনই হানিমুন করতে রওনা দিলেন নেভিলের জন্মভূমি ফকল্যান্ডের উদ্দেশে।

শৈশবেই ফকল্যান্ড ছাড়লেও জন্মস্থানের প্রতি দুর্দমনীয় একটা আকর্ষণ ছিল ৫৯ বছর বয়সি নেভিলের৷সামাজিকভাবে সদ্য স্ত্রী হওয়া ফিওনাও চেয়েছিলেন কয়েকটা দিন চুটিয়ে আনন্দ করবেন সেখানে, তারপর যাবেন ব্রাজিলে, দক্ষিণ অ্যামেরিকার সবচেয়ে আকর্ষণীয় অঞ্চলটা ঘুরে দেখে তারপর ফিরবেন অকল্যান্ডে নিজেদের বাড়িতে৷

কিন্তু বিধি বাম!

৭ মার্চ ফকল্যান্ডে পৌঁছালেন কমিউনিকেশন ইঞ্জিনিয়ার নেভিল আর শিল্পী ফিওনা৷ শুরু হয়ে গেল করোনার ভয়াবহ বিস্তার৷ শুরু হলো প্রবীণ এক আত্মীয়ার সঙ্গে থেকে লকডাউন অবসানের দিন গোনা৷ ব্রাজিলের ফ্লাইট বাতিল। সব দেশেই বিমান চলাচল বন্ধ৷ কবে ফেরা হবে কে জানে!

তাস খেলে, আলবাট্রস আর ডলফিন দেখে দেখে কাটতে লাগল একের পর এক অনিশ্চয়তায় ভরা দিন৷ কিন্তু ফিরতে তো হবে৷ ফিরবেন কিভাবে?

অবশেষে ভাবলেন মাছধরা নৌকায় চড়ে ফিরে যাবেন ‘সুইট হোম’-এ৷

যাত্রাটা অবশ্য খুব ‘সুইট’ ছিল না৷ এক মাসেরও বেশি সময়ে আর্জেন্টিনা থেকে ৫০০ কিলোমিটার দূরের ফকল্যান্ড থেকে আটলান্টিকের স্রোত ভেঙে ভেঙে ৯,২০০ কিলোমিটার (৫০০০ নটিক্যাল মাইল) পেরিয়ে নিজের শহর অকল্যান্ডে ফেরা তো চাট্টিখানি কথা নয়৷

তবু ভালো, ফিরেছেন তারা, করোনার সমস্ত বাধা পেরিয়ে ফিরেছেন সন্তানদের কাছে৷ করোনা-পরীক্ষা করাতে হয়েছে ফিরেই৷ সুখবর-সুখি দম্পতির কাউকেই করোনাও ছুঁতে পারেনি!

সূত্র : ডয়চে ভেলে

Please Share This Post in Your Social Media

আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,২৯৫,৮১৩
সুস্থ
২৪,৬১৫,৬৭৭
মৃত্যু
১,০০২,০৯০

বাংলাদেশে কোরোনা

মোট

১৭৮,৪৪৩

জন
নতুন

২,৯৪৯

জন
মৃত

২,২৭৫

জন
সুস্থ

৮৬,৪০৬

জন
© All rights reserved © 2019 ongkur24.com
Design & Developed By: NCB IT
112233