সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪১ পূর্বাহ্ন

সরকার চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ যেতে দেবে : আশা আইনজীবীর

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময়ঃ শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ৪৭ জন দেখেছেন
ছবি : সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। করোনার কারণে খালেদা জিয়ার চিকিৎসা ঠিকমতো করতে না পারায় তাঁর পরিবার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করেছে বলে উল্লেখ করা হয় আবেদনপত্রে।

এদিকে আজ শনিবার রাতে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে দেখে করে তাঁর আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আশা প্রকাশ করেন, ‘সরকার উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ যেতে দেবে।‘

এর আগে আজ দুপুরে এ ব্যাপারে গণমাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘বিএনপির চেয়ারপারসনের লিখিত আবেদন আমরা পেয়েছি। তাঁর আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। গত ২৫ আগস্ট এ আবেদন করা হয়।‘

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যেহেতু খালেদা জিয়া আদালতের নির্দেশেই জামিন পেয়েছিলেন, সেহেতু বিষয়টি এখন আদালতেরই এখতিয়ার। তাই সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গত ২৫ মার্চ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাহী আদেশে সাজা স্থগিত করে তাঁকে ছয় মাসের জন্য মুক্তি দেয় সরকার। মুক্তির পর থেকেই গুলশানের বাসভবন ফিরোজায় আছেন তিনি, সেখানেই চলছে তাঁর চিকিৎসা। তবে কোভিড-১৯ পরিস্থিতির কারণে খালেদা জিয়ার চিকিৎসা ব্যহত হচ্ছে, এমনটা জানিয়ে তাঁর ছোট ভাই শামীম ইস্কান্দার সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন।

আগামী ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়ার ছয় মাসের মুক্তির মেয়াদ শেষ হবে। গত ২৫ আগস্ট খালেদা জিয়ার মুক্তির আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় পাঠানো হয় বলে শামীম ইস্কান্দার জানান।

সূত্র : এনটিভি

Please Share This Post in Your Social Media

আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩৩,২৯৬,৪৫১
সুস্থ
২৪,৬১৫,৭২২
মৃত্যু
১,০০২,০৯৫

বাংলাদেশে কোরোনা

মোট

১৭৮,৪৪৩

জন
নতুন

২,৯৪৯

জন
মৃত

২,২৭৫

জন
সুস্থ

৮৬,৪০৬

জন
© All rights reserved © 2019 ongkur24.com
Design & Developed By: NCB IT
112233